Anulekhon.blogspot.com
Monday, 12 October 2020
রেল নিয়ে বিভোক্ষ বাড়ছে, কেন? দায় কার!
পশ্চিমবঙ্গের গন পরিবহনের একটা প্রধান অঙ্গ রেল, বা লোকাল ট্রেন সেটি আজ প্রায় সাত মাস বন্ধ, অনেক খেটে খাওয়া মানুষ আজ রোজগার হীন চোট খাটো ব্যবসায়ী, রেলের মাধ্যমে তাদের অল্প সল্প পন্য নিয়ে ব্যবসা করত তারা আজ বিপন্ন, অন্য ভাবে তারা শুরু করতে চাইছে সকলে পারছে না। হকারদের অবস্থা আরও খারাপ, ছোট খাটো কল কারখানায় কাজ করতে যাওয়া মানুষ আজ যেতে পারছে না দীর্ঘ সাত মাস যাবৎ অনেকের বাড়ির বা জমানো টাকা শেষ, কারণ দু দিন আগে একটা খবর দেখলাম মেদিনীপুরে এক দম্পতি টাকার অভাবে আত্মহত্যা করেছেন, ট্রেরে বন্ধ কাজ নেই, জমানো টাকা শেষ তাই আত্মহত্যা। বিভোক্ষ হোক কিন্তু ভাঙচুর করে নয়। রেল জাতীয় সম্পপত্তি ওটা ঐ কতগুলো অভস্য ইতর, বিবেক হীন মনুষ্যত্ব হীন জানোয়ার অফিসারের সম্পপত্তি নয়। বিক্ষোভ দেখান ঐ সব অফিসে যে খানে ঐ সব অমানুষ জানোয়ার গুলো বাস করে তাদের বাড়িতে, কোয়ার্টারে। মানুষের মত দেখতে হলে মানুষ হওয়া যায় না। সাধারণ মানুষের করের বা ট্যাক্স এর টাকায় লাখ লাখ টাকা বেতন নিচ্ছে আর সাধারণ খেটে খাওয়া মানুষ গুলো কে মানুষ বলে মনে করছে না। বিভোক্ষ হোক ওদের বিরুদ্ধে, জাতীয় সম্পপত্তি ভাঙচুর করে নয়, আজ কয়েক দিন ধরেই দেখছি, সোনারপুর, হুগলির বিভিন্ন স্টেশনে এবং লিলুয়া স্টেশনে। দুটো জায়গায় ভাঙচুরের ঘটনা ঘটেছে এটা ঠিক নয়। বিক্ষোভ ছড়িয়ে পড়ুু ক ট্রেন চলাচল শুরু করতে হবে। আর রেল বিক্রি করা চলবে না। সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠুক এই আনলক পাঁচে যে সব এখনও লক করে রেখেছে করোনার দোহাই দিয়ে সেগুলো অবিলম্বে শুরু করতে হবে বা খুলে দিতে হবে।
Subscribe to:
Post Comments (Atom)
বাঙালি ও বর্তমান ভারত।
(ছবিটি নেট থেকে নেওয়া, একটি স্ক্রিনশট।) স্বাধীনতার পূর্বে ভারত কীরকম ছিল, ১৯৪৭ সালে ভাগ হওয়ার পর কেমন হয়েছে। কেন ভারত ভাগ করা হয়েছিল সে ...

-
সরস্বতী পুজোর পদ্ধতি, পরপর যা করতে হবে।১)আচমন ২)বিষ্ণু স্মরণ ৩)স্বত্ত্বি বাচন ৪) স্বত্ত্বি সূক্ত ৫) সাক্ষ্য মন্ত্র ৬) বরণ ৭) সংকল্প ৮) স...
-
আমি এর আগে একটি ব্লগে লিখেছি, দুর্গা যষ্টী পূজার মন্ত্র ।এখানে বলি আমি পণ্ডিত নই, বিভিন্ন ধরনের বই পড়ে, আর দু একজন ব্রাহ্মণের সাথে কাজ ...
-
ছবি টি কীসের বা কোন প্রাণীর নিশ্চয়ই বলে দিতে হবে না। মানুষের প্রথম পোষ মানা প্রথম প্রাণী, হয়তো অনেকেই পড়ে বলবেন এবার নতুন কী এতো আমরা স...
No comments:
Post a Comment