গতকাল ৪/৮/১৯ সর্ব দল বৈঠকের পর, জম্মু ও কাশ্মীরের দুই রাজনৈতিক নেতা কে গৃহ বন্দী করা হয়েছে। সেই পুরনো ইস্যু 370 ও 35A ধারা তোলা যাবে না। আমার মতে বলে অনেক হলো জম্মু কাশ্মীরে ঐ ধারা দুটি আছে, কিন্তু কোন পরিবর্তন হয়েছে কি? না কোন পরিবর্তন হয়নি উগ্রপন্থী কাজ বেড়েই চলছে, প্রায় বিনা পয়সায় খাবার দ্রব্য, পাচ্ছে, আর সেনা বাহিনীর জওয়ান দের উপর পাথর ছুঁড়ে যাচ্ছে। আর ৩৫ এ জম্মু কাশ্মীরের অন্য কোন রাজ্যের অধিবাসি জায়গা কিনতে পারবে না। অথচ উল্টো টা ওরা করতে পারে, কেন তৎকালীন কংগ্রেস সরকার শান্তি প্রতিষ্ঠা করেছে, ঐ যে দুটো আছে কী সাম আব্দুলা আর মুফতি ওদের পাকিস্তানে পাঠিয়ে দেওয়া উচিত। কারণ ঐ দুই ব্যক্তি এবং অন্যান্য সব জম্মু কাশ্মীরের রাজনৈতিক নেতারা এই নিয়ে সর্বদা রাজনীতি করে যাচ্ছে। যদি ঐ ধারা বা বিশেষ সুবিধা বন্ধ না করা হয়, তাহলে সারা দেশে সব রাজ্যে ঐ রকম ৩৫এ এবং ৩৭০ ধারার সুবিধা দিতে হবে। আজ এই বাংলার কোনে কোনে হিন্দি ভাষী মানুষ, বাংলায় বাঙালির জায়গা নেই। মারোয়ারি থেকে বিহারী উত্তর প্রদেশের মানুষে ছেয়ে গেছে, এরা ছারপোকার মতো বংশ বিস্তার করে বাংলা কে গিলে খেতে আসছে। আর বাঙালির মধ্যে সুকৌশলে বিভেদ সৃষ্টি করে যাচ্ছে, ওপার বাংলার অত্যারিত হিন্দু বাঙালি এপার বাংলায় বাঙাল জাতি।অর্থাৎ বাঙাল ঘটি ভাগ হলো আর হিন্দু মুসলমান সে তো আছেই, ওরা তো দেশ ভাগের মূল কারিগর কংগ্রেসের কয়েক জন দিল্লির নেতা মিলে বাঙালি জাতির উপর অত্যাচার নামিয়ে এনেছে। মানুষ পশ্চিমবঙ্গের বাঙালি দেশের সেনা বাহিনীর উপর পাথর ছুঁড়বে না, এটা ভীষণ ভাবে সত্য। আমার দাবি পশ্চিমবঙ্গের জমি বাঙালির হাতে তুলে দেওয়া জন্য ওরকম একটা আইন চাই। সু
Anulekhon.blogspot.com
Subscribe to:
Post Comments (Atom)
বাঙালি ও বর্তমান ভারত।
(ছবিটি নেট থেকে নেওয়া, একটি স্ক্রিনশট।) স্বাধীনতার পূর্বে ভারত কীরকম ছিল, ১৯৪৭ সালে ভাগ হওয়ার পর কেমন হয়েছে। কেন ভারত ভাগ করা হয়েছিল সে ...

-
সরস্বতী পুজোর পদ্ধতি, পরপর যা করতে হবে।১)আচমন ২)বিষ্ণু স্মরণ ৩)স্বত্ত্বি বাচন ৪) স্বত্ত্বি সূক্ত ৫) সাক্ষ্য মন্ত্র ৬) বরণ ৭) সংকল্প ৮) স...
-
আমি এর আগে একটি ব্লগে লিখেছি, দুর্গা যষ্টী পূজার মন্ত্র ।এখানে বলি আমি পণ্ডিত নই, বিভিন্ন ধরনের বই পড়ে, আর দু একজন ব্রাহ্মণের সাথে কাজ ...
-
ছবি টি কীসের বা কোন প্রাণীর নিশ্চয়ই বলে দিতে হবে না। মানুষের প্রথম পোষ মানা প্রথম প্রাণী, হয়তো অনেকেই পড়ে বলবেন এবার নতুন কী এতো আমরা স...
No comments:
Post a Comment